সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে সপ্তাহ শেষ

  |   বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪   |   প্রিন্ট   |   17 বার পঠিত

সূচকের পতনে সপ্তাহ শেষ

আজ ০৯ মে সূচকের পতনে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫২ শতাংশ বা ২৯.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৬১.০৪ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪২.৫৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১০.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৫.২৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩ টির, কমেছে ২৫৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.৭২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৫ কোটি ৮৬ লাখ ১৪ হাজার ৩০৩ টি শেয়ার ২ লাখ ১৪ হাজার ৭০৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯১১ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৮ মে ডিএসইতে ২৫ কোটি ২৭ লাখ ৪৬ হাজার ৩৭০ টি শেয়ার ২ লাখ ৩ হাজার ৮৩৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৬৯ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৪১ কোটি ৭৮ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৫ শতাংশ বা ৭৪.৩১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ২৩৮.৭৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫ টির, কমেছে ১৩৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৯১ লাখ ৬২ হাজার ১০১ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।